0 votes
ওষুধ এর কাজ বিভাগে -
ম্যাগব্রান (Magbran) এর কাজ, ব্যবহারের নিয়ম
123 বার দেখা

1 টি উওর

0 votes
-
ম্যাগব্রান (Magbran) এ আছে Multivitamin with L-Lysine (মাল্টিভিটামিন with এল-লাইসিন)। ম্যাগব্রান (Magbran) এর কাজ, খাওয়ার নিয়ম, পার্শ্বপ্রতিক্রিয়া, মাত্রা ও সেবনবিধি, সতর্কতা, মিথষ্ক্রিয়া, গর্ভাবস্থায় ও স্তন্যদানকালে ব্যবহার, মাত্রাধিক্যতাঃ

ভিটামিন এ রেটিনার কার্যক্রমে একটি অত্যাবশ্যক ভূমিকা পালন করে এবং এপিথেলিয়াল টিস্যুর বৃদ্ধি এবং পৃথকীকরণের জন্য প্রয়োজনীয়।  ভিটামিন বি: লিপিড বিপাক, কার্বোহাইড্রেট বিপাক, টিস্যু শ্বসন, গ্লাইকোজেনোলাইসিস, খুব কম ঘনত্বের লাইপোপ্রোটিন (ভিএলডিএল) সংশ্লেষণের প্রতিরোধের জন্য কোএনজাইম এ সংশ্লেষণ এবং রক্ষণাবেক্ষণে ভূমিকা রাখে। প্লাজমা থেকে চাইলোমিক্রন ট্রাইগ্লিসারাইড অপসারণ বাড়িয়ে তুলতে পারে।ভিটামিন বি 12 (সায়ানোকোবালামিন): সাধারণ এথ্রোপয়েসিস, নিউক্লিপ্রোটিন এবং মেলিন সংশ্লেষণ, কোষের পুনরুত্পাদন এবং স্বাভাবিক বৃদ্ধি রক্ষণাবেক্ষণের জন্য প্রয়োজনীয়; গ্যাস্ট্রিক শ্লেষ্মা দ্বারা সঞ্চিত গ্লাইকোপ্রোটিন অন্তর্নিহিত কারণ, গিল ট্র্যাক্ট থেকে ভিটামিন বি 12 সক্রিয়ভাবে শোষণের জন্য প্রয়োজন। স্বাভাবিক টিস্যু শ্বসন জন্য প্রয়োজনীয়; পাইরিডক্সিন সক্রিয়করণ এবং ট্রিপটোফানকে নিয়াসিনে রূপান্তর করতে ভূমিকা পালন করে।  ভিটামিন সি: কোলাজেন গঠন এবং টিস্যু মেরামতের জন্য প্রয়োজনীয়; জারণ / হ্রাস প্রতিক্রিয়া পাশাপাশি ক্যাটাওলমাইনস, কার্নিটাইন এবং স্টেরয়েড সংশ্লেষণ সহ অন্যান্য বিপাকীয় পথগুলিতে ভূমিকা রাখে; ফলিক অ্যাসিডকে ফলিনিক অ্যাসিডে রূপান্তর করতেও ভূমিকা রাখে।  পুষ্টি এবং বিপাকীয় রিকেটস প্রতিরোধ এবং নিরাময়ের জন্য এবং হাইপোপারথাইরয়েডিজমের চিকিত্সার জন্য ভিটামিন ডি পরিপূরক হয়।  ভিটামিন ই একটি অ্যান্টিঅক্সিড্যান্ট যা প্রয়োজনীয় সেলুলার উপাদানগুলি সংরক্ষণ করে।  টিস্যু সংস্কৃতি মিডিয়াতে এল-অর্জিনিনের অ্যামিনো অ্যাসিড অনুপাত বেশি হলে হার্পিস সিমপ্লেক্স ভাইরাসের এল-লাইজিন প্রোটিনগুলি এল-আর্গিনিন সমৃদ্ধ এবং টিস্যু সংস্কৃতি অধ্যয়নগুলি ভাইরাল প্রতিরূপে একটি বর্ধনশীল প্রভাব নির্দেশ করে।যখন এল-লাইজিনের এল-আরজিনিনের অনুপাত বেশি হয়, তখন ভাইরাল প্রতিরূপ এবং হার্পস সিমপ্লেক্স ভাইরাসের সাইটোপ্যাথোজেনিসিটি বাধা পাওয়া গেছে। এল-লাইসিন ছোট অন্ত্র থেকে ক্যালসিয়াম শোষণের সুবিধার্থ করতে পারে।

প্রতিটি ট্যাবলেট রয়েছে:

ফলিক এসিড:250 mcgএল-লাইসিন:50 mgনিকোটিনামাইড:2.5 mgভিটামিন A:1500 IUভিটামিন B1:250 mcgভিটামিন B12:2 mcgভিটামিন B2:250 mcgভিটামিন B6:250 mcgভিটামিন C:50 mgভিটামিন D3:100 IUভিটামিনE:10 IUকাজ
লাইসাইন পেশী বৃদ্ধি, উচ্চতা এবং ওজন বৃদ্ধি করে। প্রোটিন, ফ্যাট এবং কার্বোহাইড্রেট বিপাকের স্বাভাবিক প্রক্রিয়াগুলির জন্য ভিটামিন বি 1, বি 2, বি 3 প্রয়োজনীয়। ভিটামিন সি স্কার্ভি ভিটামিন এ এবং ডি 3 এর সংঘটন প্রতিরোধ করতে সহায়তা করে যাতে ভাল চোখের দৃষ্টি এবং দেহের তরলে ক্যালসিয়ামের যথাযথ মাত্রা বজায় রাখা নিশ্চিত হয়। ফলিক এসিডের সাথে ভিটামিন ই, বিজ একসাথে কোষ গঠনের জন্য বিশেষত লোহিত রক্তকণিকার জন্য প্রয়োজনীয়। নিকোটিন অ্যামাইড সাধারণ ত্বকের অবস্থা এবং স্নায়ুতন্ত্রের জন্য।

ইঙ্গিতগুলি: এটি নিম্নলিখিত পরিস্থিতিতে নির্দেশিত হয় পেশী বৃদ্ধি, ওজন বৃদ্ধি এবং ক্যালসিয়াম ধরে রাখে; শরীরের উচ্চতা এবং ওজন বাড়ানোর জন্য সহায়তা করে; প্রোটিন, ফ্যাট কার্বোহাইড্রেট বিপাক, আরবিসি গঠন এবং কোষের সঠিক ক্রিয়াকলাপের স্বাভাবিক প্রক্রিয়াটির জন্য প্রয়োজনীয় চোখের দর্শনীয় স্থানগুলি নিশ্চিত করে।

থেরাপিউটিক ক্লাস
Specific combined vitamin preparationsমাত্রা ও সেবনবিধি
শিশু: প্রতিদিন ১-৩ টি ট্যাবলেট

প্রাপ্তবয়স্কদের: প্রতিদিন ২-৩ টি ট্যাবলেট

পার্শ্ব প্রতিক্রিয়া
সাধারণত সহনীয়।

সতর্কতা
থায়ামিন (ভিটামিন বিএল) এবং এই পণ্যটির নিকোটিনামাইড উপাদানগুলির জন্য সংবেদনশীল এলার্জিজনিত বিষয়গুলিতে অ্যানাফিল্যাকটিক প্রতিক্রিয়া দেখা দিতে পারে। গ্লাইকোকলিক অ্যাসিড সামগ্রীর কারণে, হেপাটিক উত্সের জন্ডিস বা কোলেস্ট্যাটিসের গুরুতর জৈব রাসায়নিক রাসায়নিক রোগীদের ক্ষেত্রে পুনরাবৃত্তি এবং দীর্ঘায়িত প্রশাসনের জন্য যকৃতের কার্যকারিতা পর্যবেক্ষণের প্রয়োজন হয়। প্রতিবন্ধী কিডনি ফাংশনের ক্ষেত্রেও ফ্যাট-দ্রবণীয় ভিটামিনের স্তরগুলি সাবধানে পর্যবেক্ষণ করা উচিত।

গর্ভাবস্থায় ও স্তন্যদানকালে ব্যবহার
গর্ভাবস্থা বিভাগ - শ্রেণিবদ্ধ নয়। এফডিএ এখনও ড্রাগটিকে নির্দিষ্ট গর্ভাবস্থার বিভাগে শ্রেণিবদ্ধ করেনি।

প্রতিলক্ষণ
এটি পূর্ব-বিদ্যমান হাইপারভাইটামিনোসিস বা সক্রিয় উপাদানগুলির যে কোনও একটিতে সংবেদনশীল হাইপারসিটিভিটিস সহ রোগীদের ক্ষেত্রে প্রতিনির্দেশিত।

✓✓ সম্পর্কিত প্রশ্নসমূহ নেই

3 জন অনলাইনে আছেন
সদস্য 0 অতিথি 3 আছেন
আজকে ভিজিটর : 4773
গতকাল ভিজিটর : 25247
সর্বমোট ভিজিটর : 6440880

জনপ্রিয় প্রশ্নসমূহ (গত 30 দিনের)

  1. আমি একজন প্রবাসি।আমার বয়স ২৫বছর। আমি না বুঝে ই হস্তমৈথুন শুরু করেছিলাম। গত  ১৪বছর ধরে আমি হস্তমৈথুন করছি। কিন্তু এখন আমার লিঙ্গ চিকন ও ছোট হয়ে গেছে । লিঙ্গ ও অন্ডকোশ পূর্বের জায়গা থেকে সরে নিচে ঝুলে গেছে। লিঙ্গ আগের মতো আর দাড়ায় না। অনুভূতি অনেক কম। দূশ্চিন্তায় এখন আমি চাকরি করতে পারছিনা। খেতে পারছিনা,ঘুমাতে পারছিনা।এখন‌ এ সমস্যা কী সম্পুর্ন ভালো করা সম্ভব ভবিষ্যতে কি আমি সন্তান জন্ম দিতে পারব আমি কি আমার স্রীকে পরিপূর্ণ সুখ দিতে পারবোবি:দ্র: এখন হস্তমৈথুন বাদ দিয়েছি ১ মাস হলো তার পরেও মাঝে মধ্যে হাত দিয়ে নড়চড়া করি তবে বীর্য বাহির করি না।? (4)
  2. একটা বিচি ছোট আর একটা সামান্য বড় কোন সমস্যা হবে কি? (2)
  3. শিক্ষা জীবনে জিপিএ কম, এর প্রভাব কি হতে পারে? (3)
  4. প্রস্রাবে ইনফেকশন হলে কি ঔষধ খেতে পারি? (1)
  5. কিডনি সমস্যা থাকলে ডাবের পানি, আনারস,বেলের সরবত এগুলো খাওয়া যাবে কি? (3)
  6. মাসিক শেষ হওয়ার 9 দিন পর সহবাস করেছিলাম। তাও কিছুক্ষণ অল্পসময়ের জন্য তিন থেকে চার বার । আমার জানা মতে, বীর্য ভিতরে যায়নি, তবুও ভয়ে আছি। শুয়ে করেছিলাম। গর্ভবতী হওয়ার সম্ভাবনা আছে কি? (3)
  7. আজকে ২২ ক্যারেট সোনার দাম কত এবং ২১ ক্যারেট সোনার দাম জানতে চাই (0)

বিভাগসমূহ

নোটিশ

এখানে প্রকাশিত সকল প্রশ্ন ও উত্তরের দায়ভার কেবল সংশ্লিষ্ট প্রশ্নকর্তা ও উত্তর দানকারীর৷ কোন প্রকার আইনি সমস্যা Answers Bangla কর্তৃপক্ষ বহন করবে না ৷
...